সর্বশেষ আপডেট : ৫৪ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মাদক নিয়ে নিষিদ্ধ দুই জিম্বাবুয়ের ক্রিকেটার

ডেইলি সিলেট ডেস্ক ::

একের পর এক খারাপ খবর জিম্বাবুয়ের ক্রিকেটকে যেন গ্রাস করছে। ভারতে অনুষ্ঠিত ২০২৩ বিশ্বকাপে খেলতে পারেনি জিম্বাবুয়ে। ব্যর্থ হয়েছে আসন্ন ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলতেও। এরই জেরে পদত্যাগ করেছেন দেশটির হেড কোচ ডেভ হটন। এই ধাক্কা সামলে উঠতে না উঠতেই আরেকটি ধাক্কা খেল দেশটির ক্রিকেট। ‘অ্যান্টি-ডোপিং নিয়ম’ লঙ্ঘনের কারণে নিষিদ্ধ করা হয়েছে দলটির অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরে ও ব্রেন্ডন মাভুতাকে।

সম্প্রতি, নিষিদ্ধ একটি বিনোদনমূলক ড্রাগ পরীক্ষায় পজিটিভ হয়েছেন মাধেভেরে ও মাভুতা। তাদের শাস্তির মেয়াদ এখনো জানা যায়নি। তবে শীঘ্রই এই বিষয়ে একটি শুনানির ব্যবস্থা করা হবে। আপাতত তাদের সব ধরনের ক্রিকেট কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে।

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো’র তথ্যমতে, খেলোয়াড় ও কর্মকর্তাদের জন্য জিম্বাবুয়ে ক্রিকেটের আচরণবিধির আওতায় তাদের অভিযুক্ত করা হয়েছে। শুনানির পর তাদের নিষিদ্ধ হওয়ার মেয়াদ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।

মাধেভেরে ও মাভুতা দুজনই জিম্বাবুয়ে জাতীয় দলের হয়ে খেলে থাকেন। গত সপ্তাহেও ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন তারা। ওই সময় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সব কটিতে খেলেছেন মাধেভেরে। আর শেষ টি-টোয়েন্টিসহ সব কটি ওয়ানডে ম্যাচে খেলেছেন মাভুতা।

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মাভুতার। এখনো পর্যন্ত তিনি ৪টি টেস্ট, ১২টি ওয়ানডে এবং ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। আর ২০২০ সালে প্রথমবারের মতো জিম্বাবুয়ের জাতীয় দলে ডাক পান মাধেভেরে। এখনো পর্যন্ত তিনি ২টি টেস্ট, ৩৬টি ওয়ানডে ও ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: